রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা [আপডেট জানুন]

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল আপডেট তথ্য জানতে চাচ্ছেন? বা ইন্টারনেটে বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করার পরেও সঠিক তথ্য খুঁজে পাচ্ছেন না। তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হচ্ছে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য। তাই আর কোনদিন না করি ঝটপট করে সংক্ষেপে সম্পূর্ণ আর্টিকেল পড়ে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল যাবতীয় তথ্য জেনে নিন।
পিকচার
কেননা আপনি যদি রাজশাহী টু আজিমনগর ট্রেনে করে রেগুলার অথবা নিয়মিত যাতায়াত করেন তাহলে আপনার অবশ্যই রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সম্পূর্ণ তথ্য জেনে থাকা প্রয়োজন। কেননা ট্রেনে করে চলাফেরা ক্ষেত্রে এগুলো বিষয় যদি আপনি যদি জেনে না থাকেন তাহলে আপনা্রা ট্রেন যাত্রার ক্ষেত্রে অনেক বিপদের সম্মুখীন হতে পারেন। মূলত সেই কারণে আপনাদের অনেক সুবিধার্থে আজকের এই পোষ্টের মাধ্যমে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি। চলুন তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্রঃ রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

ভূমিকা। রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

প্রিয় ভিজিটর ভাইয়েরা আজকের এই আর্টিকেলের মূল আলোচনার বিষয় হচ্ছে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করতে চলেছি। আপনি যদি রাজশাহী টু আজিমনগর ট্রেনে করে রেগুলার যাতায়াত করে থাকেন তাহলে আজকের এই পোস্ট আপনার অনেক উপকারে আসবে। এবং সম্পূর্ণ পোস্ট পড়ে আপনি অনেক উপকৃত হবেন এবং অন্যকে সহযোগিতা করতে পারবেন। আশা করছি আজকের এই পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে এবং সম্পূর্ণ পোস্ট পড়ে অনেক উপকৃত হবেন।
পেয়ে পাঠক আপনি যদি রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে খুব সহজেই রাজশাহী টু আজিমনগর ট্রেন সম্পর্কিত সকল কিছু বিস্তারিত তথ্য জেনে নিন। রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে জানার পাশাপাশি এই পোস্টের মাধ্যমে আপনি আরো জানতে পারবেন।

রাজশাহী টু আজিমনগর যেসব ট্রেন চলাচল করে, রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী, রাজশাহী টু আজিমনগর বিরতি স্টেশন সমূহ, রাজশাহী টু আজিমনগর ট্রেনের ভাড়ার তালিকা, রাজশাহী টু আজিমনগর ট্রেন সম্পর্কে সংক্ষেপে কিছু কথা, রাজশাহী টু আজিমনগর ট্রেন সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্নের উত্তর (FAQ) ইত্যাদি এসব বিষয় সম্পর্কে জানতে আজকেরে আর্টিকেল সম্পূর্ণ শুরুর থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

রাজশাহী টু আজিমনগর যেসব ট্রেন চলাচল করে

প্রিয় বন্ধুরা আপনারা যদি রাজশাহী টু আজিমনগর প্রতিনিয়ত রেগুলার যাতায়াত করেন তাহলে আপনার অবশ্যই জেনে থাকা দরকার যে রাজশাহী টু আজিমনগর যেসব ট্রেন চলাচল করে সেই সম্পর্কে। আজকের এই পোষ্টের মূল আলোচনার বিষয় হচ্ছে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত যাবতীয় তথ্য। এবং রাজশাহী টু আজিমনগর রুটে সর্বমোট দুইটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে কপতাক্ষ এক্সপ্রেস (৭১৬) এবং সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬২) এই ট্রেন গুলির ছাড়ার সময়সূচি এবং কোন কোন দিন এই ট্রেনগুলি ছুটি থাকে এবং ভাড়ার তালিকা নিচে উল্লেখ করা হলো।

রাজশাহী টু আজিমনগর ট্রেনের ভাড়ার তালিকা

প্রিয় পাঠক আপনি যদি রাজশাহী টু আজিমনগর নিয়মিত বা রেগুলার যাতায়াত করে থাকেন তাহলে আপনাকে অবশ্যই রাজশাহী টু আজিমনগর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য জেনে থাকতে হবে। তাই আপনাদের সুবিধার্থে আজকের এই পোস্টটির মাধ্যমে রাজশাহী টু আজিমনগর ট্রেনের ভাড়ার তালিকা আপনাদের সামনে প্রকাশ করতে চলেছি। চলুন তাহলে শুরু করা যাক।
রাজশাহী টু আজিমনগর এই রুটে সর্বমোট দুটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে একটি হচ্ছে কপতাক্ষ এক্সপ্রেস (৭১৬) এবং অন্যটি সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২)। এবং রাজশাহী টু আজিমনগর রুটে এসি নন এসি, শোভন, শোভন চেয়ার ইত্যাদি বিভিন্ন রকমের ভিন্ন ভিন্ন ক্যাটাগরির সিট রয়েছে। ভিন্ন ভিন্ন ধরনের ক্যাটাগরি সিটের আলাদা আলাদা ভাড়া রয়েছে। নিচে আপনাদের সুবিধার্থে রাজশাহী থেকে আজিমনগর ট্রেনের টিকিটের মূল্য এবং তালিকা উল্লেখ করা হলোঃ
শোভন=৪৫
শোভন চেয়ার=৫০
প্রথম সিট=৬০
স্নিগ্ধা=৯০
এসি সিট=১০০
এসি ব্যর্থ=১১০
প্রিয় পাঠক আশা করছি এতক্ষণে আপনার নিশ্চয়ই রাজশাহী টু আজিমনগর যেসব ট্রেন চলাচল করে এবং রাজশাহী টু আজিমনগর ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য জানতে পেরে গেছেন। মূলত আজকের এই পোস্টটি ছিল রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা নিয়ে আলোচনা। আপনাদের যদি আমি সঠিক তথ্য দিয়ে উপকার করে থাকি তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন এবং আমাদের সাথেই থাকবেন ধন্যবাদ।

রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক আজকে এই পোষ্টের মূল আলোচনার বিষয় হচ্ছে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য নিয়েই আজকের এই পোস্টটি পাবলিশ করা হয়েছে। রাজশাহী টু আজিমনগর রুটে সর্বমোট দুটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) এবং সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২)। নিচে রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ছুটির দিন সমূহ উল্লেখ করা হলো।
কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬)ঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) ট্রেনটি রাজশাহী টু আজিমনগর রুটে নিয়মিত চলাচল কারি একটি ট্রেন এই ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে ছাড়ার সময় হচ্ছে ১৪:৩০ এবং আজিমনগর স্টেশনে পৌছানোর সময় হচ্ছে ১৫:১৬ মিনিটে। কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) ট্রেনটি সপ্তাহে একদিন রোজ শুক্রবার করে বন্ধ থাকে।

সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২)ঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) ট্রেনটি রাজশাহী টু আজিমনগর রুটে নিয়মিত চলাচল কারি একটি ট্রেন এই ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে ছাড়ার সময় হচ্ছে ০৬:০০ এবং আজিমনগর স্টেশনে পৌছানোর সময় হচ্ছে ০৬:৫১ মিনিটে। সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) ট্রেনটি সপ্তাহে একদিন রোজ সোমবার করে বন্ধ থাকে।

রাজশাহী টু আজিমনগর ট্রেন সম্পর্কে সংক্ষেপে কিছু কথা

রাজশাহী টু আজিমনগর ট্রেনে করে যাওয়ার বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের এক বিরাট সার্ভিসে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। রাজশাহী থেকে আব্দুলপুর রেলপথ তৈরি করে দেওয়ার এক বিরাট অবদান রয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের যা জনসাধারণের অনেক উপকারে এসেছে। এ রেলপথ হওয়ার কারণে অনেক মানুষ জনসাধারণ যাত্রীরা খুব স্বল্প সময়ের মধ্যে খুব স্বল্প খরচে রাজশাহী টু আজিমনগর যাতায়াত করতে পারে।
রাজশাহী জেলার রাজশাহী স্টেশন থেকে নাটোর জেলার আজিমনগর স্টেশনে ট্রেনে করে যাতায়াত করতে বাংলাদেশ রেলওয়ে অনেক বিরাট ভূমিকা পালন করে। এই ট্রেনগুলি ট্রেন যাত্রীদের বিশেষভাবে সুন্দর এবং মনোরম ও আতঙ্কবিহীন যাত্রা প্রদান করে থাকে। রাজশাহী থেকে আজিমনগর স্টেশন ট্রেন সম্পর্কে বলতে গেলে রাজশাহী টু আজিমনগর রুটে মোট ২টি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে। কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) এবং সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) এই দুইটি ট্রেন রাজশাহী টু আজিমনগর রুটে শুধুমাত্র সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত নিয়মিত চলাচল করে।

রাজশাহী টু আজিমনগর ট্রেন সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্নের উত্তর (FAQ

প্রশ্নঃ রাজশাহী টু আজিমনগর মোট কয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে?
উত্তরঃ রাজশাহী টু আজিমনগর রোটে সর্বমোট দুটি আন্তঃনগর ট্রেন নিয়মিত চলাচল করে কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬), সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২)।
প্রশ্নঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কি কি বার করে?
উত্তরঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) সপ্তাহে একদিন রোজ শুক্রবার করে বন্ধ থাকে।
প্রশ্নঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) সপ্তাহে কয়দিন ছুটি থাকে এবং কি কি বার করে?
উত্তরঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) সপ্তাহে একদিন রোজ সোমবার করে বন্ধ থাকে।
প্রশ্নঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশনের উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশন এর উদ্দেশ্যে ছাড়ার সময় হচ্ছে ১৪:৩০ মিনিটে।
প্রশ্নঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশনের উদ্দেশ্যে ছাড়ার সময়?
উত্তরঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশন এর উদ্দেশ্যে ছাড়ার সময় হচ্ছে ০৬:০০ মিনিটে।
প্রশ্নঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশনে পৌঁছানোর সময়?
উত্তরঃ কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬) রাজশাহী স্টেশন থেকে ছাড়ার পর আজিমনগর স্টেশনে পৌছানোর সময় হচ্ছে। ০৬:৫১ মিনিটে।
প্রশ্নঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) রাজশাহী স্টেশন থেকে আজিমনগর স্টেশনে পৌঁছানোর সময়?
উত্তরঃ সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২) রাজশাহী স্টেশন থেকে ছাড়ার পর আজিমনগর স্টেশনে পৌছানোর সময় হচ্ছে। ১৫:১৬ মিনিটে।

শেষ কথা। রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা

প্রিয় পাঠক ক আশা করছি আজকে আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন এবং আজকের আর্টিকেলের মূল আলোচনা বিষয় রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কিত সকল তথ্য বিস্তারিত সম্পূর্ণ জানতে পেরে গেছেন। এবং আজকের এই আর্টিকেল সম্পূর্ণ পড়ে আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। এবং আশা করছি আজকের এই সম্পূর্ণ আর্টিকেল পড়ে আপনাদের কাছে অনেক তথ্যবহুল মনে হয়েছে এবং অনেক উপকৃত হয়েছেন। এবং আজকের এই পোস্টটি পড়ে আপনাদের কাছে যদি সত্যি সত্যি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনিও পড়ার পাশাপাশি আপনাদের পরিচিতদের মাঝে শেয়ার করে তাদের পড়ার সুযোগ করে দিন।
এবং আপনাদের মাঝে যদি রাজশাহী টু আজিমনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে যদি আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন আমি আপনাদের প্রশ্নের সমাধান করে দেওয়ার চেষ্টা করব। এবং আপনি যদি এরকম মজার মজার আর্টিকেল প্রতিনিয়ত পেতে চান তাহলে অবশ্যই আর ওয়েবসাইট টি ভিজিট করে রাখুন কেননা আমি প্রতিদিন নিত্য নতুন বিষয় সম্পর্কে আর্টিকেল পাবলিশ করে থাকে যা আপনাদের কাছে অনেক উপকারে আসবে দেখা হচ্ছে পরবর্তী আঁটিকেলে ততক্ষণ সকলে সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url