ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় [আপডেট জানুন]

প্রিয় পাঠক আজকের আর্টিকেল এর মূল আলোচোনার বিষয় হচ্ছে ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সেই সম্পর্কিত তথ্য। এখন বর্তমান সময়ে অনেকেই আছেন যারা নিজের ঘরে বসে ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় এবং ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সেই সম্পর্কে জানতে চান। আর তাই আজকে আমি আপনাদের উদ্দেশ্য করে আজকের এই পোস্ট এর মাধ্যমে ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সেই সম্পর্কিত সকল তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।
পিকচার
সেই সাথে আজকে এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের আরও যেসব বিষয় সম্পর্কে জানাতে চলেছি যেমন ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম, ফেসবুকে কত ভিউ কত টাকা এবং ফেসবুকে ১ মিলিয়ন ভিউতে কত টাকা এমন সব গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন এই পোস্টের মাধ্যমে। আর তাই আজকে আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে খুব সহজে জেনে দিন ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় এবং ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম সম্পর্কিত সকল তথ্য জানুন।
পোস্ট সূচিপত্রঃ ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ভূমিকাঃ ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

বর্তমান সময়ে হাজার হাজার তরুণ তরুণীরা ছাত্রছাত্রীরা ফেসবুকের মাধ্যমে ফেসবুক থেকে ঘরে বসে শুধু হাতে থাকা একটি স্মার্টফোন অথবা ল্যাপটপ দিয়ে প্রতিমাসে একজন সরকারি চাকরিজীবীর থেকেও দ্বিগুণ পরিমাণে অর্থ উপার্জন করছে। এ ধরনের খবর আপনি নিশ্চয়ই ফেসবুকের মাধ্যমে বা আপনার নিকটতম কোন আত্মীয় বা আপনার পরিচিত কাউকে থেকে শুনে থাকেন। এগুলো শুনে আপনার একটু হলেও আগ্রহ জাগে যে ফেসবুক থেকে কিভাবে অর্থ উপার্জন করা সম্ভব।
আর তাই অবশ্যই আপনার মনে আগ্রহ জেগেছে যে ফেসবুক থেকে ইনকাম করার। তবে আপনি ফেসবুকে কাজ করার আগে মনে একটা প্রশ্ন অবশ্যই আসবে সেটা হচ্ছে ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় এবং ফেসবুকে কত ভিউ কত টাকা এই সম্পর্কিত সকল তথ্য জানতে আপনার আগ্রহ জাগবে। আর তাই আপনি যদি ফেসবুকে বা সোশ্যাল মিডিয়াতে কাজ করে অর্থ উপার্জন করতে চান তাহলে আজকের এই পোস্ট সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে খুব সংক্ষেপে ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সম্পর্কিত সকল তথ্য জেনে নিন।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সে সম্পর্কে তথ্য জানতে চাচ্ছেন তাহলে আমাদের আজকের এই পোস্ট আপনার জন্য। আপনি যদি আজকের এই পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে তবে আপনিও খুব সহজেই ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সে সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন। আবার ফেসবুক পেজে অথবা ফেসবুক গ্রুপে বিভিন্ন বিজ্ঞাপন দেখিয়ে ফেসবুক থেকে অর্থ উপার্জন করা যায়।
বর্তমান সময়ে ফেসবুক খুব একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে মানুষের কাছে। বর্তমানে কম বেশি সকলেই ফেসবুকে কনটেন্ট তৈরি করে টাকা কামাতে চাই। এখন বর্তমান সময়ে অনেক মানুষ প্রতিদিন ফেসবুকে অনেক সময় কাটিয়ে থাকে। তার ফলে ফেসবুক থেকে টাকা উপার্জন করাও অনেকটাই সহজ হয়ে দাঁড়িয়েছে। আপনিও ইচ্ছে করলে খুব সহজে ফেসবুক থেকে টাকা উপার্জন করতে পারেন। ফেসবুক থেকে একাধিক ভাবে অর্থ উপার্জন করা সম্ভব।

ফেসবুক সাধারণত কোন নির্দিষ্ট ফলোয়ার অনুযায়ী টাকা দিয়ে থাকে না। ফেসবুক পেজ থেকে আপনি যদি অর্থ উপার্জন করতে চান তাহলে আপনার অবশ্যই মনিটাইজেশন পেতে হবে। তবে আপনি ফেসবুকে একজন পেজ অথবা গ্রুপে প্রচার করতে হলে আপনি ফেসবুকের পেট বিজ্ঞাপন প্লাটফর্ম ব্যবহার করতে পারবেন। আর এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে আপনি যদি কোন বিজ্ঞাপন দেখাতে চান তাহলে আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণে অর্থ ব্যয় করতে হবে। এবং সেটা অনুসরণ করে আপনার প্রচার বিজ্ঞাপনের মাধ্যমে আপনি অনেক লাভজনক হতে পারেন।

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

প্রিয় পাঠক আপনারা অনেকেই আমাদের কাছে জানতে চান যে ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম করা কি আসলেই সম্ভব। আমি আপনাদের উত্তরে বলব অবশ্যই হ্যাঁ আপনি ফেসবুকে লাইক করেও একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। আজকে আমি আপনাদের ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম ও টুইটার ফলো করে কিভাবে আয় করবেন সেই প্রসেস আপনাদেরকে দেখাবো চলুন শুরু করা যাক।

আপনাদের মধ্যে অনেকেরই মনে আসতে পারে যে আসলেই কি ফেসবুকে লাইক এবং টুইটার ফলো করে আয় করা সম্ভব? আমি বলব হ্যাঁ ১০০% সম্ভব। সাধারণত আমরা জানি যে লাইক বলতে ফেসবুকের কোন ছবি বা কোন ভিডিও যদি আমাদের ভালো লেগে থাকে তাহলে আমরা যে লাইকটা করে থাকি মূলত সেটাই হচ্ছে লাইক দেওয়া।
আর মূলত ফেসবুকের মাধ্যমে আপনি ছবি/পিকচার আপলোড করে সেই মাধ্যমে কেউ যদি লাইক করে তাহলে সেখান থেকে আপনার ইনকাম হবে। কিন্তু আমরা অনেক মেয়ে ফেসবুকে দিনের মধ্যে অনেক সময় দিয়ে থাকি তবে আমরা অনেকেই জানিনা যে ফেসবুক থেকে অর্থ উপার্জন করা যায়। আপনারা যদি লাইক কমেন্ট শেয়ার করি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে আজকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

আপনারা ফেসবুকে বসে থেকে বসে থেকে সময় না নষ্ট করে লাইক কমেন্ট শেয়ার করুন আয় করতে পারবেন। আপনাদের আজকে আমি এমন একটি ওয়েবসাইট এর সঙ্গে পরিচয় করে দিব যার মাধ্যমে আপনি ঘরে বসে ফেসবুক থেকে লাইক কমেন্ট শেয়ার করি টাকা ইনকাম করতে পারবেন। আর ওয়েবসাইটের নাম হচ্ছে shareyt এখান থেকে আপনি লাইক কমেন্ট শেয়ার করে প্রতিদিন ৩০ মিনিট কিংবা এক ঘন্টার সময়ের ব্যবধানে সেখানে কাজ করে একশত টাকা আয় করতে পারবেন।
  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করতে এই লিংকে ক্লিক করুন।
  • তারপর সাইন আপ লেখাতে ক্লিক করুন।
  • তারপর সেখানে ইউজার নেম আপনার ইমেইল পাসওয়ার্ড লিঙ্গ পরিচয় সঠিক তথ্য দিয়ে সাইন আপ অপশনে ক্লিক করে সাইন আপ করুন।
  • তারপর সেখানে রেজিস্ট্রেশন হয়ে গেলে লগইন করুন

ফেসবুকে কত ভিউ কত টাকা

আপনাদের একটি কমন প্রশ্ন থাকে যে ফেসবুকে কত ভিউ কত টাকা প্রদান করে থাকে এ বিষয় সম্পর্কে। এর কারণ হচ্ছে ফেসবুক থেকে একেক জন একেক ধরনের এক এক পরিমাণের পেমেন্ট পেয়ে থাকে। আর ফেসবুকের টাকা সম্পূর্ণ নির্ভর করে সেই ভিডিও কোয়ালিটির ওপর এবং কিওয়ার্ড ও বিভিন্ন লোকেশনের উপর ভিত্তি করে। তবে আপনার ভিডিওর যদি সিপিসি হাই কিওয়ার্ড হয়ে থাকে তাহলে আপনি কিন্তু সেই ভিডিও থেকে অল্প ভিউতেই অনেক পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

আবার অন্যদিকে যদি আপনার ভিউয়ার্স অনেক উন্নত দেশের হয়ে থাকে; যেমন আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, সিঙ্গাপুর, ফ্রান্স, নেদারল্যান্ড ইত্যাদি হয়ে থাকে। তাহলে আপনার সেই ভিডিওর অল্প ভিউ থেকেই অনেক বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। আবার যদি আপনার ভিউয়ার বেশিরভাগই বাংলাদেশ এবং ভারতের হয়ে থাকে তাহলে কিন্তু আপনি সেই ভিডিও থেকে খুব একটা ইনকাম পাবেন না।
এখন বর্তমান সময়ে ফেসবুক ব্যবহারকারী অনেক বেশি পরিমাণে হওয়ার কারণে কম বেশি প্রায় সকল ভিডিওই অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। কিন্তু ফেসবুক ভিডিও রাতারাতি ভাইরাল করতে পারলে তুলনামূলক ইনকাম কম থাকলেও পরে এক সময় ভিডিও ভাইরাল হলে ভিডিও থেকে ভালো পরিমাণে ইনকাম করা যায়। আমি এটি এই খবর অনেকের কাছে থেকে শুনেছি যারা ইতিমধ্যে ফেসবুকে ভিডিও পোস্ট করে অর্থ অর্জন করছে।

তবে এখন বর্তমানে বাংলাদেশ থেকে প্রায় প্রতি ১০০০ ভিউতে আপনি 07 টাকা থেকে শুরু করে 10 টাকা পাবেন। কিন্তু আপনার ভিডিও যদি আপনার ভিউয়ার্সরা অনেক লম্বা টাইম ধরে বা মনোযোগ সহকারে এই ভিডিও শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে যদি দেখে তাহলে আপনি আরো বেশি টাকা পেতে পারেন।

ফেসবুকে ১ মিলিয়ন ভিউতে কত টাকা

ফেসবুকে ১ মিলিয়ন ভিউতে কত টাকা আসবে এ বিষয়ে সম্পূর্ণ নির্ভর করে আমাদের কনটেন্টের ডিউরেশনের উপর। এবং কোন কোন দেশ থেকে আমাদের ভিডিওগুলো বেশি দেখা হচ্ছে এর উপর। সাধারণত বলা যায় যে ফেসবুকে এক মিলিয়ন ভিউ থেকে ১০০ থেকে ৩০০ ডলার এর মত ইনকাম করা সম্ভব। তবে আপনার কন্টেন্টের ইনকাম নির্ভর করবে আপনার ভিডিও জিডিপি এর উপরে।

তবে সাধারণত বাংলাদেশ এবং ভারত পাকিস্তান এ সকল দেশগুলোর ক্ষেত্রে জিডিপি খুব একটা বেশি পাওয়া যায় না যার ফলে আমাদের ফেসবুক থেকে ইনকাম অনেক কম আসে। তবে আমেরিকা, কানাডা, সিঙ্গাপুর এই সকল দেশ এর জিডিপি পরিমাণে অনেক বেশি হওয়ার ফলে আপনার অনেক বেশি ইনকাম হবে।
আপনার যদি কন্টেন্টের ভিউ আমেরিকা, কানাডা, সিঙ্গাপুরের মত দেশগুলো থেকে বেশি ভিউ আসে তাহলে আপনি অনেক বেশি ইনকাম করতে পারবেন। সাধারণত এ সকল দেশের ১ মিলিয়ন ভিউতে আপনাকে ১০০০ থেকে ২০০০ ডলার ইনকাম দেওয়া হবে। আপনার কনটেন্ট গুলি যদি সিঙ্গাপুর আমেরিকা অথবা ইউরোপের দেশগুলোর মানুষের যদি বিয়ে করে সে ক্ষেত্রে আপনি সেখান থেকে আরো অনেক ভালো এমাউন্ট প্রফিট করতে পারবেন।

তাছাড়াও আপনার কনটেন্টের ইনকাম বেশিরভাগটাই নির্ভর করে ভিডিওর ডিউরেশনের উপর। যদি আপনার ভিডিও অনেক বেশি পরিমাণে ডিভিশন হয় যেমন ৮+ মিনিট সেই ক্ষেত্রে আপনি কাস্টমাইজ অ্যাড বসাতে পারবেন ভিডিওতে। যার ফলে ভিউয়ার্স যত বেশি ভিডিও গুলো দেখবে আপনার তত বেশি অ্যাড দেখতে হবে যার ফলে আপনার ইনকাম হবে বেশি হবে।

1k সমান কত টাকা

বর্তমানে বাংলাদেশের টাকার মান যেহেতু কম আর সেই কারণে আন্তর্জাতিক মানের টাকা অর্থাৎ আমেরিকান টাকার মান বাংলাদেশের টাকার তুলনায় প্রায় অনেকটা বেশি। আর এই কারণে আমাদের বাংলাদেশে এক টাকা পাঠান তাহলে সেই এক টাকায় আমাদের বাংলাদেশের ১০৮ টাকার সমপরিমাণ। শুধু আমেরিকায় নয় আরো বিভিন্ন দেশ রয়েছে যেগুলো দেশের টাকার পরিমান আমাদের বাংলাদেশের টাকার তুলনাই অনেক বেশি।
আমেরিকার মতো দেশগুলোর থেকে যদি আমাদের বাংলাদেশের টাকা আসে তাহলে আমাদের সেই টাকা ব্যাংকের মাধ্যমে কনভার্ট করে নিতে হয়। ব্যাংকের মাধ্যম ছাড়া আপনি কোন ভাবে আমেরিকান টাকা বাংলাদেশি টাকায় কনভার্ট করতে পারবেন না। কিন্তু আপনি যদি ব্যাংকের মাধ্যম ছাড়া অন্য কোন মাধ্যমে টাকা কনভার্ট করতে চান তাহলে সেটি একটি অবৈধ পন্থা হয়ে দাঁড়াবে। আপনি যদি অবৈধ পথে আপনার টাকা ্কনভার্ট করার কোন প্রয়োজন নেই।

1k = ১০০০ টাকা

আর এই ক্ষেত্রে কোন দেশের বা রাষ্ট্রের কোন লাভবান হওয়ার কোন আশা করা যায় না। ঠিক এজন্য আমরা প্রত্যেকে টার্গেট করে বলতে চাই যে আপনারা যখন প্রবাসে থেকে বাংলাদেশের টাকা যখন পাঠাবেন বা প্রবাস থেকে যখন বাহিরে আসবে অবশ্যই আপনার বিদেশী টাকা গুলো ব্যাংকের মাধ্যমে কনভার্ট করে নিবেন এতে করে আপনার অনেক সুবিধা হবে। এর পাশাপাশি শুধু আপনারই উপকার হয় আপনার আশেপাশের মানুষ জন এবং আপনার সমগ্র দেশের অনেক উপকার হয়ে থাকে।
কেননা আপনি যখন বিদেশী টাকা বাংলাদেশে এসে ব্যাংকের মাধ্যমে কনভার্ট করেন তখন সে টাকাটি বিদেশি মুদ্রা খাতে জমা হয়। আর এই বৈদেশিক টাকা খাতটি আমাদের অনেক বেশি উপকার করে। আমাদের প্রতিবেশী দেশগুলোর অভ্যন্তরীণ এবং উন্নয়নের জন্য বিদেশী মুদ্রা রিজার্ভ অনেক বেশি গুরুত্বপূর্ণ বহন করে থাকে।

ফেসবুক রিল প্রতি 1000 ভিউতে কত টাকা দেয়

বর্তমান সময়ে আমরা সকলে ফেসবুক ইউজ করি। এবং ফেসবুক চালানোর পাশাপাশি আমরা অনেকেই আছি যারা ভিডিও করতে পছন্দ করি। যেমন এখন আপনি যদি ইচ্ছা করেন ফেসবুকে রিলস করেও আপনি অর্থ উপার্জন করতে পারেন ফেসবুক থেকে। আপনারা যারা ফেসবুকের রিল করতে চান তার পূর্বে আপনাদের অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে যে ফেসবুক রিল প্রতি 1000 ভিউতে কত টাকা দেয় এই সম্পর্কে। আর তাই আজকে আমি আপনাদের সুবিধার্থে এই পোষ্টের মাধ্যমে জানাতে চলেছি যে ফেসবুক রিল প্রতি 1000 ভিউতে কত টাকা দেয় বা আমাদের দিয়ে থাকে চলুন তাহলে দেখে আসি।
প্রিয় পাঠক আপনি নিশ্চয়ই টিকটক ওয়েস্ট ফুল ভিডিও দেখে থাকেন। তবে ফেসবুক রিয়েলস হল এমন একটি শর্ট ভিডিও মাধ্যমে। যেখান থেকে আপনি সত্যিকারের ডলার আয় করতে পারবেন। ফেসবুক প্রতি এক হাজার রিলস ভিউতে কত টাকা দিয়ে থাকে সেটা শুনলে হয়তো আপনি অবাক হবেন। ফেসবুক আপনাকে প্রত্যেক রিলস ভিউতে ০১-০২ সেন্ড দিয়ে থাকেন। আর এর মানে আপনি প্রতি এক হাজার রিলস ভিউতে ১০ থেকে ২০ ডলার ইনকাম করতে পারবেন।

শেষ কথা। ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

প্রিয় ভিজিটর ভাইরা আশা করছি আজকের এই আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। এবং ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সে সম্পর্কিত সকল তথ্য জানতে পেরে গেছেন। আজকের এই পোষ্ট পড়ে আপনার কাছে কেমন লাগলো সেটা অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিয়ে যাবেন। কেননা আপনার এই মূল্যবান কথাটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আপনাদের যদি ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সে সম্পর্কিত যদি আরো কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।
আজকের এই আর্টিকেল পড়ে আপনাদের কাজে যদি সত্যি সত্যি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের পরিচিতদের মাঝে শেয়ার করে তাদের পড়ার সুযোগ করে দিন। আপনি যদি এরকম মজার মজার আর্টিকেল প্রতিনিয়ত পেতে চান তাহলে অবশ্যই আমার ওয়েবসাইটটি ভিজিট করে রাখুন কারণ আমি প্রতিদিনই নতুন বিষয় সম্পর্কে আর্টিকেল পাবলিশ করে থাকি। দেখা হচ্ছে পরবর্তী আর্টিকেলে ততক্ষণ সবাই ভালো থাকবে সুস্থ থাকবেন আসসালা মুয়ালাইকুম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url